বৃহস্পতিবার ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ বিকাল ৫:২৫

হবিগঞ্জে জলাশয়ে মাছ ধরার সময় সংঘর্ষের ঘটনায় হাইকোর্টে ৭৭ জনের জামিন

নিজস্ব প্রতিবেদক
হবিগঞ্জের নবীগঞ্জের সরকারি জলাশয়ে মাছ ধরাকে কেন্দ্র করে দু’পক্ষের টেঁটা যুদ্ধ ও দুই দল গ্রামবাসীদের মধ্যে সংঘর্ষের একজন নিহতের ঘটনায় দায়ের করা মামলায় ৭৭ জনের আগাম জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি জাহিদ সরওয়ার কাজলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আসামিরা হাজির হয়ে জামিন আবেদন করলে তাদের জামিন মঞ্জুর করে আদেশ দেন। আদালতে আজ জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী অ্যাডভোকেট মো. আলী জিন্নাহ। তার সাথে ছিলেন আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান।
আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান জানান, হবিগঞ্জের নবীগঞ্জের সরকারি জলাশয়ে মাছ ধরাকে কেন্দ্র করে দু’পক্ষের টেঁটা যুদ্ধ ও সংঘর্ষে জহির আলী (৯৫) নামের এক ব্যক্তি নিহত হন দু’পক্ষের অর্ধশতাধিক লোক আহত হন। সংঘর্ষের পর পুলিশের অভিযানে দুই গ্রাম পুরুষ শূন্য ছিল।
এরপর সংঘর্ষের ঘটনায় গত ১৭ জুলাই নবীগঞ্জ থানায় মামলা দায়ের করেন নিহত জহির আলীর ছেলে আরছ আলী। মামলায় আব্দুল হাদি ও কাওসারসহ ৯২ জনকে আসামি করা হয়। তার মধ্যে গত ১৭ আগস্ট আগাম জামিন চেয়ে ৮৮ জনের পক্ষে আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান আবেদন করেন হাইকোর্টে। হত্যার সাথে জড়িত থাকায় ৫ জনের জামিন দেননি আদালত। তবে বাকি ৭৭ জনের আগাম জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন আদালত।

© Alright Reserved 2020, The Morning Telegraph